Top News

6/recent/ticker-posts

সাকিব ছোটবেলা থেকে অনুসরন করতেন ৪ কিংবদন্তী ক্রিকেটারকে

নিউজ বিডি ডেস্কঃ

বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার ও বর্তমানে আইসিসি টি-২০ র‌্যাংকিংয়ে সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর ওয়ানডে ক্রিকেটের অলরাউন্ডার র‌্যাংকিংয়েও সেরা হয়ে আছেন তিনি। বিশ্ব ক্রিকেটের তার খ্যাতিও অনেক।

ব্যাট-বল হাতে যেকোন ম্যাচ ঘুড়িয়ে দেয়ার ক্ষমতা রাখেন সাকিব। বিশ্ব ক্রিকেটে ভারতের রাহুল দ্রাবিড় ও পাকিস্তানের সাঈদ আনোয়ারকে অনুসরণ করতেন তিনি। আর বোলিংয়ে ভারতের হরভজন সিং ও পাকিস্তানের সাকলাইন মুশতাকের বোলিং ছিলো তার আদর্শ।

সম্প্রতি স্পোর্টসকিডার সাথে আলাপচারিতায় ক্যারিয়ারের নানা দিক নিয়ে কথা বলেন সাকিব। সাকিব বলেন, 'আমি সাঈদ আনোয়ারের ব্যাটিংয়ের পাশাপাশি রাহুল দ্রাবিড়ের ব্যাটিং অনুসরণ করতাম। বোলিংয়ের ক্ষেত্রে, হরভজন সিং এবং সাকলাইন মুশতাকের দিকে খেয়াল রাখতাম।'

বর্তমানে সময়ে, ভারতের অধিনায়ক বিরাট কোহলির আক্রমণাত্মক মনোভাব দারুণ পছন্দ সাকিবের। তিনি বলেন, 'মাঠের ভেতরে আক্রমণাত্মক মনোভাব দেখায় কোহলি। তার উদযাপনেই বুঝা যায়, শেষ পর্যন্ত লড়াই করতে চায় সে। এটাই আমার পছন্দ। খেলা শেষ হওয়ার আগে কখনও সে হাল ছাড়ে না।'

গত ৯ আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টুয়েন্টি সিরিজের সেরা খেলোয়াড় হন সাকিব। সিরিজটি ৪-১ ব্যবধানে জিতে বাংলাদেশ। আসন্ন নিউজিল্যান্ড সফরেও সাকিবের উজ্জল পারফরমেন্সের দিকে চেয়ে থাকবে টাইগাররা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ