Top News

6/recent/ticker-posts

নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা, পরিসংখ্যানে এগিয়ে যারা

নিউজ বিডি ডেস্কঃ
নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে দক্ষিণ আফ্রিকা, পরিসংখ্যানে এগিয়ে যারা


চলমান বিশ্বকাপে সেমিফাইনালের সপ্তম ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে দুই শক্তিশালী দল নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ভারতের পুনেতে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

দক্ষিণ আফ্রিকা এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। এই আসরে এখন পর্যন্ত ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই ম্যাচে জয়ের পর এই বিশ্বকাপে দুর্দান্ত ক্রিকেট খেলা দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ডসের কাছে হারতে হয়েছিল। ডাচরা প্রোটিয়াদের ৩৮ রানে হারিয়েছে। হতাশাজনক হারের পরও ধসে পড়েনি দক্ষিণ আফ্রিকা। এরপর দলটি টানা তিন ম্যাচ জিতেছেন।

ইংল্যান্ড-বাংলাদেশ ও পাকিস্তানের বিপক্ষে জয়ে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার পথে ভালোভাবেই টিকে থাকে দক্ষিণ আফ্রিকা। সর্বশেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১ উইকেটের নাটকীয় জয় পায় প্রোটিয়ারা।

বিশ্বকাপের গত আসরের রার্নাসআপ নিউজিল্যান্ডের এবারের মিশনটা শুরু হয় দুর্দান্তভাবে। প্রথম চার ম্যাচেই জয় পেয়েছিলো তারা। পঞ্চম ম্যাচ থেকেই পথ হারায় কিউইরা। ভারতের কাছে হারের পর শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে পরাজিত হয় নিউজিল্যান্ড।

এখন পর্যন্ত ওয়ানডেতে ৭১ ম্যাচে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা। এরমধ্যে নিউজিল্যান্ডের জয় ২৫টিতে, দক্ষিণ আফ্রিকা জিতেছে ৪১টিতে এবং ৫টি ম্যাচ পরিত্যক্ত হয়। বিশ্বকাপে জয়ের ক্ষেত্রে এগিয়ে নিউজিল্যান্ড। আটবারের মোকাবেলায় নিউজিল্যান্ডের জয় ছয়টিতে, দক্ষিণ আফ্রিকার জয় দুইটিতে। ২০১৯ সালে সর্বশেষ বিশ্বকাপে ৪ উইকেটে জিতেছিল নিউজিল্যান্ড।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ