Top News

6/recent/ticker-posts

বিপিএলে নতুন দলে যাচ্ছেন সাকিব আল হাসান

নিউজ বিডি ডেস্কঃ
বিপিএলে নতুন দলে যাচ্ছেন সাকিব আল হাসান

আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মৌসুমে বর্তমান দল ছেড়ে নতুন ঠিকানায় দেখা যাবে সাকিব আল হাসানকে। বাংলাদেশের সেরা ঘরোয়া টি-টোয়েন্টি লিগের নতুন মৌসুমে ফরচুন বরিশালের হয়ে খেলবেন না এই অলরাউন্ডার। বরিশাল ফ্র্যাঞ্চাইজির একটি নির্ভরযোগ্য সূত্র ক্রিকফ্রেঞ্জিকে বিষয়টি নিশ্চিত করেছে।

করোনা মহামারীর পর টানা দুই মৌসুম ফরচুন বরিশালে বিপিএলে অংশ নিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব। এই অলরাউন্ডারের অধীনে ২০২২ সালের বিপিএল ফাইনালেও খেলেছে দলটি। তবে শেষ পর্যন্ত শিরোপা জিততে পারেনি ফ্র্যাঞ্চাইজি।

এছাড়া গত মৌসুমে প্লে-অফেও জায়গা করে নেয় বরিশাল।তবে শেষ চারে বাদ পড়ায় সাকিবের একাগ্রতা নিয়ে প্রশ্ন উঠেছে। পরে বিষয়টিকে ইতিবাচকভাবে নেননি শাকিব। ফলে আগামী মৌসুমে ফ্র্যাঞ্চাইজির জার্সি না পরার সিদ্ধান্ত নিয়েছেন এই অলরাউন্ডার।

এদিকে, একটি নির্ভরযোগ্য সূত্র ক্রিকফ্রেনজিকে নিশ্চিত করেছে যে সাকিব আগামী মৌসুমে ঢাকা ফ্র্যাঞ্চাইজির জার্সি পরতে পারেন। তবে পুরো বিষয়টি এখনো আলোচনার পর্যায়ে রয়েছে, বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের আগেই নিশ্চিত হয়ে যাবে কোন দলে পরবেন এই অলরাউন্ডার।

দেশের সবচেয়ে বড় ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি লিগ বিপিএল অনুষ্ঠিত হয় ডিসেম্বর-জানুয়ারি মাসে। তবে বাংলাদেশের জাতীয় নির্বাচনও একই মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।যার কারণে আগামী মৌসুম শুরুর তারিখ নিয়ে জটিলতা দেখা দিয়েছে। তবে বোর্ডের এই পরিচালক বলেছেন, জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন হলে সুবিধাজনক সময়ে ১০ জানুয়ারি বা তার কাছাকাছি বিপিএল শুরু হতে পারে।

আগামী ১০ জানুয়ারি বিপিএল শুরু হলে ফেব্রুয়ারির প্রথম দুই সপ্তাহের মধ্যে আবার মৌসুম শেষ করতে হবে। কারণ ওই মাসের মাঝামাঝি বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। 


গত বছরের জুলাইয়ে বিসিবির পরিচালনা পর্ষদের বৈঠকের পর বোর্ড সভাপতি নাজমুল হাসান বলেছিলেন যে তারা আগামী তিন বিপিএলের তারিখ চূড়ান্ত করেছেন।এরপর তিনি বলেন, ২০২৩ সালের বিপিএল হবে ৫ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ সালের বিপিএল ৬ জানুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি এবং ২০২৫ সালে হবে ১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি। সে অনুযায়ী এবারের বিপিএলের মাঠের তারিখ ছিল ৬ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি

। যদিও নির্বাচনের কারণে অনুষ্ঠানটি বিলম্বিত হতে পারে বলে আগেই ধারণা করা হচ্ছিল। শনিবার বিসিবিতে সভা শেষে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন বিসিবি গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক।

ইসমাইল হায়দারের মতে, 'আমরা কবে থেকে বিপিএল শুরু করতে পারি তা নিয়ে আমাদের বোর্ড মিটিংয়ে আলোচনা হয়েছিল। প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে, জাতীয় নির্বাচনের পরপরই বিপিএল করব।পত্রপত্রিকায় শোনা যাচ্ছে, জানুয়ারির প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে আমরা 10 তারিখ বা তার আগে বা পরে একটি উপযুক্ত তারিখে বিপিএল শুরু করব। জানুয়ারিতে শুরু করে ফেব্রুয়ারিতে শেষ করুন। কারণ শ্রীলঙ্কা সিরিজ আছে।'

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ